ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

অনলাইনের পাঠকপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা দিনদিন বাড়ছে -দুই দিনব্যাপী ওয়ার্কশপের সমাপনীতে সুব্রত কুমার চক্রবর্তী

ইমাম খাইর, কক্সবাজার :: অনলাইন সাংবাদিকদের দুই দিনব্যাপী ওয়ার্কশপ সম্পন্ন হয়েছে। কক্সবাজার শহরের কলাতলীর একটি আবাসিক হোটেলের কনফারেন্স হলে কর্মশালাটির আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা-কোস্ট ট্রাস্ট।
দুই দিনব্যাপী এই ওয়ার্কশপের সমাপনী রবিবার (২৯ ডিসেম্বর) অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দাতা সংস্থা-ইউএনএইচসিআর এর লাইভলিহুড অফিসার সুব্রত কুমার চক্রবর্তী।
তিনি বলেন, রোহিঙ্গাদের কারণে কক্সবাজারবাসী ক্ষতিগ্রস্ত। তাই স্থানীয়দের সহায়তার পাশাপাশি সাংবাদিকদের জন্যও কাজ করতে চাই। ইতোমধ্যে সেই প্রকল্প আমরা হাতে নিয়েছি।
তিনি বলেন, অনলাইনের পাঠকপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা দিনদিন বাড়ছে। তাৎক্ষণিক সংবাদ ও গুরুত্বপূর্ণ তথ্য আমরা অনলাইন পোর্টাল থেকেই পেয়ে থাকি।
তবে, কক্সবাজারের ক্ষতি হয় এমন কোন সংবাদ না করতে অনুরোধ করেন সুব্রত কুমার চক্রবর্তী।
দাতা সংস্থা ইউএনএইচসিআর-এর সহায়তায় ওয়ার্কশপে রিসোর্স পার্সন ছিলেন -দুর্যোগ ব্যবস্থাপনা বিশেষজ্ঞ গওহর নইম ওয়ারা, কোস্ট ট্রাস্টের সহকারী পরিচালক বরকত উল্লাহ মারুফ ও মজিবুল হক মনির।
কোস্ট ট্রাস্টের টিম লিডার জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় ওয়ার্কশপের সমাপনী দিনে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বিটিভির কক্সবাজার প্রতিনিধি জাহেদ সরওয়ার সোহেল।
অনলাইন সাংবাদিকদের নিয়ে এই কর্মশালার উদ্বোধনি দিনে স্কাইপে যোগদেন করেন নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরী।
তিনি কক্সবাজারে সাংবাদিকদের প্রশিক্ষণ ও উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।
অংশ গ্রহণকারীদের মধ্য থেকে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন -এনটিভির কক্সবাজার প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু, চ্যানেল আই’র স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন, ভয়েস অব উখিয়ার সম্পাদক নুর মোহাম্মদ সিকদার, কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এর বার্তা সম্পাদক ইমাম খাইর।
দুইদিন ব্যাপী কর্মশালায় প্রায় ৩০ জন অনলাইন সাংবাদিক অংশগ্রহণ করেন। ২৮ ডিসেম্বর শুরু হয়ে ২৯ ডিসেম্বর ওয়ার্কশপ সমাপ্ত হয়।

পাঠকের মতামত: